মাদক মামলায় বালুখালী ব্যবসায়ী সমিতির সভাপতি আটক

নিজস্ব প্রতিবেদক, উখিয়া •

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী পানবাজার ব্যবসায়ি সমবায় সমিতির সভাপতি ইয়াবার অন্যতম ডিলার আলমগীর মাদকের মামলায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি)র হাতে আটক হয়েছে।

সে বালুখালীর মৃত নুর আহমদ এর পুত্র। গত ২৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বালুখালী থেকে তাকে আটক করা হয়।

ধৃত আসামি উখিয়া থানার মামলা নং-৭০/৭০, তাং-১৬/০১/২০২২ ইং, ধারা-২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ৩৬(১) এর ১০(গ)/৪১ ধারায় অপরাধ করে দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

অনুসন্ধানে জানা যায়, আটক আলমগীর একজন পুরাতন রোহিঙ্গা। ক্ষমতাসীন জনৈক মাদক সম্রাটের ছত্রছায়ায় আলমগীরের পুরো পরিবার চট্টগ্রামের ঠিকানায় ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়ে পরিচয়পত্রও হাতিয়ে নিয়েছে বলে সূত্রে জানা যায়।

অনুসন্ধানে আরো জানা যায়, তার আরেক আপন বড় ভাই বহু মামলার আসামী ও শীর্ষ মাদক কারবারি সৈয়দ নূর দেড় বছর আগে ইয়াবা সহ আটক হয়ে কারাগারে আছেন। টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর তার বাড়িতে অভিযান চালিয়ে বাড়ি ঘেরাও করে বস্তাভর্তি ইয়াবা নিয়ে আটক করে জেলে প্রেরণ করেন।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, কক্সবাজারে ইয়াবার কারবারে তাদের রয়েছে বিশাল একটি সিন্ডিকেট।

এছাড়া অবৈধ টাকার জোরে ভাগিয়ে নিয়েছেন বালুখালী পান বাজার এলাকার ব্যবসায়ী সমবায় সমিতির গুরুত্বপূর্ণ পদ এবং বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের রেশন সিন্ডিকেট তাদের নিয়ন্ত্রণে চলে। আটক আলমগীর ও তার ভাই বহু মামলার আসামী সৈয়দ নূরের রয়েছে মিয়ানমারের ইয়াবা উৎপাদনকারীর সাথে সরাসরি সম্পৃক্ততা। সৈয়দ নুর আটকের পর এ ব্যবসার হাল ধরেছেন আলমগীর।  প্রতি সপ্তাহে মিয়ানমার হতে সরাসরি তাদের নামে বিশাল ইয়াবার চালান বালুখালীতে আসে।

এলাকাবাসীর অভিমত, আটক ইয়াবা ডিলার আলমগীরকে রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে ইয়াবা সিন্ডিকেটে কারা কারা জড়িত এবং কিভাবে রোহিঙ্গা হয়েও ভোটার তালিকায় নাম লিখিয়াছে তা বেরিয়ে আসবে। তাই বিষয়টি খতিয়ে দেখার দাবী এলাকাবাসীর।